Saturday, April 21, 2018

আই.বি.এস (IBS) ও পুরাতন আমাশয় ভালো হচ্ছে হোমিও চিকিৎসায়

ইরিটেবল বাওয়েল সিন্ড্রোম - আই.বি.এস Irritable Bowel Syndrome (IBS), পুরাতন আমাশয় এবং অন্যান্য ক্রনিক লিভার এবং পরিপাকতন্ত্রের পীড়ায় হোমিও ডাক্তাররা খুব সহজেই হ্যান্ডেল করছেন অথচ এই সব ক্ষেত্রে এলোপ্যাথির নামকরা ডাক্তারগণ পর্যন্ত যথাযথ চিকিৎসা দিতে ব্যর্থ হয়ে অনেক ক্ষেত্রেই এইগুলিকে মানুষিক ব্যাধি বলে চালিয়ে দিচ্ছে। এই সকল রোগ সমূহ সারাতে কেন এলোপ্যাথি চিকিৎসা ব্যর্থ ! আর কেন হোমিওপ্যাথিক ডাক্তারগণ খুব সহজেই এই রোগগুলি নির্মূল করতে পারছেন ? এরই তাৎপর্য খুঁজবো আজকে। আশা করি পুরু আর্টিকেলটি মনযোগ দিয়ে পড়বেন।

প্রথমেই আপনাকে জানতে হবে বর্তমান বিশ্বে এলোপ্যাথিই এক মাত্র চিকিৎসা পদ্ধতি নয়। পৃথিবীতে এখন প্রায় ১৫০টিরও বেশি বিকল্প চিকিৎসা পদ্ধতি চালু রয়েছে : এখানে দেখুন >>>। এবার হয়তো আপনার মনে প্রশ্ন জাগতে পারে - এলোপ্যাথি থাকতে কেন বিভিন্ন দেশে বিভিন্ন প্রকার বিকল্প চিকিৎসা পদ্ধতি রয়েছে ? এর উত্তর খুব সহজ। অ্যালোপ্যাথির ক্ষেত্রে ক্রমবর্ধমান রোগ, জটিলতা এবং নিরাময়ে ব্যর্থতার ফলে ক্রমশ বিভিন্ন দেশে বিভিন্ন প্রকার বিকল্প চিকিৎসা আবিষ্কৃত হয় এবং অনেক জটিল এবং কঠিন রোগ থেকে এই সকল চিকিৎসার মাধ্যমে খুব সহজেই মানুষজন সুস্থতা লাভ করছে বিধায় বিকল্প চিকিৎসা ব্যবস্হাগুলো দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে।

এবার আপনাকে বুঝতে হবে এলোপ্যাথিতে একটি রোগের কার্যকর চিকিৎসা নেই এর মানে এই নয় যে পৃথিবীতে আপনার রোগের কোন চিকিৎসা নেই! এর মানে এই নয় যে আপনি কখনো ভালো হবে না ! আপনাকে শুধু খুঁজে বের করতে হবে, কোন চিকিৎসা ব্যবস্হায় আপনার রোগের স্থায়ী চিকিৎসা রয়েছে। এটাই হল আপনার প্রথম কাজ। তারপর দ্বিতীয় কাজ হলো আপনাকে চিকিৎসা নেয়া।

এবার আসুন আমরা আবার আগের প্রসঙ্গে ফিরে যাই। আই.বি.এস (IBS) এবং পুরাতন আমাশয়ের মতো রোগগুলি এলোপ্যাথি নিরাময়ে ব্যর্থ আর এর প্রধান কারণ হলো - আজ পর্যন্ত এলোপ্যাথিক বিজ্ঞানীরা আই.বি.এস (IBS) রোগের পেছনে দায়ী প্রকৃত কারণটি কি সেটাই আবিষ্কার করতে পারেনি। এটা তাদের ব্যর্থতা। তাই তারা এটাকে মানুষিক রোগ বলে চালিয়ে দিয়ে পিঠ বাঁচানোর চেষ্টা করছে। যার কারণে এলোপ্যাথিক ডাক্তারগণ এই রোগের নির্দিষ্ট কোন চিকিৎসা দিতে পারেন না। তার মানে এই নয় যে, এই রোগের কোন চিকিৎসা নেই!

আগেই বলেছি - অ্যালোপ্যাথির ক্ষেত্রে ক্রমবর্ধমান রোগ, জটিলতা এবং নিরাময়ে ব্যর্থতার ফলে ক্রমশ বিভিন্ন দেশে বিভিন্ন প্রকার বিকল্প চিকিৎসা পদ্ধতি আবিষ্কৃত হয়েছে আর বর্তমান বিশ্বে, বিকল্প চিকিৎসা পদ্ধতিগুলির মধ্যে হোমিওপ্যাথি এক নম্বর স্থান শুরু থেকেই দখল করে আছে। এলোপ্যাথি লবি যদি WHO কে হোমিওপ্যাথিকে স্বীকৃতি দিতে বাধা না দিতো তাহলে হয়তো আজ বিশ্বে হোমিওপ্যাথিই প্রধান চিকিৎসা পদ্ধতির স্থানটি দখল করে নিতো। উল্লেখ করা প্রয়োজন, যিনি হোমিওপ্যাথির আবিস্কারক তিনি পূর্বে নিজেই একজন নামকরা এলোপ্যাথিক চিকিৎসক ছিলেন। বিশ্বের প্রায় সব দেশেই হোমিওপ্যাথি জনপ্রিয়। এর প্রধান কারণ হলো যেখানে এলোপ্যাথি জটিল ও কঠিন রোগগুলি নিরাময়ে ব্যর্থ সেখানে হোমিওপ্যাথি মন্ত্রের মতো কার্য্যকর।

আই.বি.এস (IBS) এবং পুরাতন আমাশয় কেন হোমিও চিকিৎসায় ভালো হয়

হোমিওপ্যাথিক ডাক্তাররা ঠিকই যথাযথ চিকিৎসা দিয়ে আই.বি.এস (IBS) এবং পুরাতন আমাশয়ের মতো জটিল রোগগুলি স্থায়ী ভাবে নির্মূল করে রোগীকে সুস্থ করে তুলছেন। কিন্তু তাদের এই সাফল্যের পেছনে কারণটি কি ? আসুন এ সম্পর্কে আমরা জেনে নিই। আপনি হয়তো জেনে থাকবেন হোমিওপ্যাথিতে একই রোগের জন্য রয়েছে অনেক উন্নত মানের কার্য্যকর ঔধষ। শুধু তাই নয় এই সকল ঔষধও আবার বিভিন্ন শক্তি বা পাওয়ারে বিন্যস্ত করা। বিস্তারিত পর্যালোচনা পূর্বক লক্ষণ সাদৃশ্যে অভিজ্ঞ হোমিও ডাক্তারগণ তাদের রোগীদের ক্ষেত্রে এই সকল ঔষধের পাওয়ার সিলেকশন করে প্রয়োগ করে থাকেন।
আপনি এটা জেনেও অবাক হবেন যে - হোমিওপ্যাথির প্রতিটি ঔষধেই রয়েছে রোগীর - শারীরিক, মানুষিক, চারিত্রিক, স্বভাবগত এবং যে রোগে আক্রান্ত হয়েছে সেই রোগের সুনির্দিষ্ট লক্ষণ। আর তাই তো হোমিওপ্যাথি এত কার্যকর এবং স্থায়ী একটি চিকিৎসা পদ্ধতি। আই.বি.এস, পুরাতন আমাশয় এবং অন্যান্য ক্রনিক রোগের ক্ষেত্রে একেক জন রোগীর শারীরিক, মানুষিক, চারিত্রিক, স্বভাবগত এবং যে রোগে সে আক্রান্ত হয়েছে সেই রোগের ব্যক্তি ভেদে লক্ষণের ভিন্নতা থাকলেও অভিজ্ঞ হোমিও ডাক্তারদের এই সকল রোগ স্থায়ী ভাবে সারাতে মোটেও বেগ পেতে হয় না।

তাই এই রোগে আক্রান্ত হলে অযথাই এলোপ্যাথির পেছনে ছুটাছুটি করে আপনার টাকা পয়সা এবং সময় নষ্ট না করে রেজিস্টার্ড এবং অভিজ্ঞ একজন হোমিও চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসা নিন। যদি কোন হোমিও ডাক্তারের চিকিৎসায় ফল না দেয় তাহলে ডাক্তার পরিবর্তন করুন। কারণ আপনার রোগ ভালো হচ্ছে না এর জন্য ঐ ডাক্তারের ঔষধ এবং ঔষধের পাওয়ার সিলেকশনে ভুল থাকতে পারে। এটা হোমিওপ্যাথির দোষ নয়। তাছাড়া ডাক্তারের অভিজ্ঞতার বিষয়টিও হোমিও চিকিৎসা দানের ক্ষত্রে একটি বড়ো ফ্যাক্টর। একজন হোমিও ডাক্তার যত অভিজ্ঞ হবেন তার চিকিৎসাও তত অব্যর্থ হবে। তাই সব সময় অভিজ্ঞ এবং রেজিস্টার্ড হোমিও চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসা নেয়াই হলো অতি উত্তম। ভাল থাকুন, সুস্থ থাকুন সব সময়। ধন্যবাদ।

আই.বি.এস (IBS) ও পুরাতন আমাশয় ভালো হচ্ছে হোমিও চিকিৎসায় ডাক্তার আবুল হাসান 5 of 5
ইরিটেবল বাওয়েল সিন্ড্রোম - আই.বি.এস Irritable Bowel Syndrome (IBS), পুরাতন আমাশয় এবং অন্যান্য ক্রনিক লিভার এবং পরিপাকতন্ত্রের পীড়ায় হোমিও ড...

ডাঃ মোঃ গিয়াস উদ্দিন (ডিএইচএমএস - বিএইচএমসি, ঢাকা)

অভিজ্ঞ হোমিওপ্যাথিক চিকিৎসক (মডেল হোমিও ফার্মেসি। যাত্রাবাড়ী, ঢাকা।)

যৌনসমস্যা (দ্রুত বীর্যপাত, হস্তমৈথুন অভ্যাস, লিঙ্গ নিস্তেজ, যৌন দুর্বলতা, পুরুষত্বহীনতা, ধ্বজভঙ্গ, হাইড্রোসিল, ভেরিকোসিল, সিফিলিস, গনোরিয়া ইত্যাদি) স্ত্রীরোগ (ডিম্বাশয়ে টিউমার, সিস্ট, ব্রেস্ট টিউমার, জরায়ুতে টিউমার, জরায়ু নিচে নেমে আসা, যোনিতে প্রদাহ, অনিয়মিত মাসিক, বন্ধ্যাত্ব, অতিরিক্ত স্রাব ইত্যাদি), বাত ব্যথা, লিভার, কিডনি, আইবিএস, পুরাতন আমাশয়, গ্যাস্ট্রিক, পাইলস বা অর্শ, গেজ, ভগন্দর ইত্যাদি রোগের অভিজ্ঞ হোমিও চিকিৎসক।

কথা বলুন (সরাসরি ডাক্তার) : ০১৯২৪-০৪১৮৯৬ এবং ০১৭৮৯-১৪৪৩৭১
আপনার যেকোন স্বাস্থ সমস্যায় হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে যোগাযোগ করুন।