Wednesday, October 24, 2018

ভেরিকেসিল কি ? অপারেশন ছাড়াই এর স্থায়ী হোমিও চিকিৎসা

ভেরিকোসিল (Varicocele) রোগের লক্ষণ অপারেশন এর চিকিৎসা  ঘরোয়া  ঔষধ হোমিও চিকিৎসা।  আমাদের প্রায় সবার মনেই এমন একটা ধারনা কাজ করে যে অন্ডথলিতে একটা কিছু ফুলে উঠাটাই বোধহয় হার্নিয়া, আর হার্নিয়া যদি নাই হয় তবে তো সেটা হাইড্রোসিল হবেই।
আসলে এ দুটোর বাইরে অন্য রোগেও অন্ডথলি ফুলে উঠতে পারে, তেমনই একটা রোগ হলো ভেরিকোসিল (Varicocele)। অন্ডকোষ থেকে যে সকল শিরার মাধ্যমে রক্তপ্রবাহ অপেক্ষাকৃত বড় শিরায় ধাবিত হয় সেই শিরাগুলো বড় হয়ে মোটা হয়ে গিয়েই অন্ডথলিকে ফুলিয়ে তোলে এবং এর নামই ভেরিকোসিল।

এ রোগ হলে রোগীর তেমন কোনো শারীরিক সমস্যা থাকেনা, তবে সবসময় ঐ পাশের অন্ডথলিকে ভারী ভারী লাগে। আন্ডার অয়ার (Underwear) পরা না থাকলে এই অস্বস্তি আরো বাড়তে থাকে। ভেরিকোসিল হওয়া দিকে অন্ডথলিটি একটু বেশী ঝুলে থাকে এবং অস্বাভাবিক দেখায় দেখে অনেকে এই কারনেও চিকিৎসকের স্মরনাপন্ন হন। প্রতিরক্ষা বাহিনী বা পুলিশ বাহিনীতে চাকরি পেতেও অনেকে এর চিকিৎসা করাতে আসেন।
ভেরিকেসিল কি ? অপারেশন ছাড়াই এর স্থায়ী হোমিও চিকিৎসা
  • ভেরিকোসিল অপারেশন
  • ভেরিকোসিল রোগের লক্ষণ
  • ভেরিকোসিল এর চিকিৎসা
  • ভেরিকোসিল হোমিও চিকিৎসা
  • ভেরিকোসিল রোগের হোমিও ঔষধ
  • ভেরিকোসিল এর ঘরোয়া চিকিৎসা
  • ভেরিকোসিল হোমিও ঔষধ
ভেরিকোসিল শতকরা ৯৫ ভাগ ক্ষেত্রেই বাম দিকে হয়। যদিও অনেকে দাবী করেন যে এ রোগে পুরুষের প্রজনন ক্ষমতা হ্রাস পায় কিন্ত এখন পর্যন্ত এর স্বপক্ষে কোনো প্রকার প্রমান পাওয়া যায়নি। তবুও ভেরিকোসিল হলে চিকিৎসা করিয়ে নেয়াই উত্তম। এলোপ্যাথিতে এর একমাত্র চিকিৎসা হলো অপারেশন করে দায়ী শিরাগুলোকে তাদের গোড়ায় বেধে দেয়া। তবে অপারেশন করার পরও সমস্যা থেকেই যায়। এর কারণে অপারেশন করেও শান্তি নেই।

স্থায়ী চিকিৎসা

অথচ এই রোগের রয়েছে স্থায়ী হোমিওপ্যাথিক চিকিৎসা। ৭-১০ মাসের চিকিৎসায় ভেরিকোসিল সম্পূর্ণ ভালো হয়ে যায়। এর জন্য আপনাকে অবশ্যই একজন ভালো হোমিও ডাক্তারের স্মরণাপন্ন হতে হবে। 

ভেরিকেসিল কি ? অপারেশন ছাড়াই এর স্থায়ী হোমিও চিকিৎসা ডাক্তার আবুল হাসান 5 of 5
ভেরিকোসিল (Varicocele) রোগের লক্ষণ অপারেশন এর চিকিৎসা  ঘরোয়া  ঔষধ হোমিও চিকিৎসা।  আমাদের প্রায় সবার মনেই এমন একটা ধারনা কাজ করে যে অন্ডথলি...

ডাঃ মোঃ গিয়াস উদ্দিন (ডিএইচএমএস - বিএইচএমসি, ঢাকা)

অভিজ্ঞ হোমিওপ্যাথিক চিকিৎসক (মডেল হোমিও ফার্মেসি। যাত্রাবাড়ী, ঢাকা।)

যৌনসমস্যা (দ্রুত বীর্যপাত, হস্তমৈথুন অভ্যাস, লিঙ্গ নিস্তেজ, যৌন দুর্বলতা, পুরুষত্বহীনতা, ধ্বজভঙ্গ, হাইড্রোসিল, ভেরিকোসিল, সিফিলিস, গনোরিয়া ইত্যাদি) স্ত্রীরোগ (ডিম্বাশয়ে টিউমার, সিস্ট, ব্রেস্ট টিউমার, জরায়ুতে টিউমার, জরায়ু নিচে নেমে আসা, যোনিতে প্রদাহ, অনিয়মিত মাসিক, বন্ধ্যাত্ব, অতিরিক্ত স্রাব ইত্যাদি), বাত ব্যথা, লিভার, কিডনি, আইবিএস, পুরাতন আমাশয়, গ্যাস্ট্রিক, পাইলস বা অর্শ, গেজ, ভগন্দর ইত্যাদি রোগের অভিজ্ঞ হোমিও চিকিৎসক।

কথা বলুন (সরাসরি ডাক্তার) : ০১৯২৪-০৪১৮৯৬ এবং ০১৭৮৯-১৪৪৩৭১
আপনার যেকোন স্বাস্থ সমস্যায় হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে যোগাযোগ করুন।