Friday, November 9, 2018

ফাইব্রয়েড কি? জরায়ুর টিউমারের লক্ষণ ও স্থায়ী হোমিও চিকিৎসা

আপনি হয়তো জানতে চাচ্ছেন - ফাইব্রয়েড টিউমার (Fibroids tumors), জরায়ুর টিউমার চিকিৎসা, ফাইব্রয়েড কি, জরায়ুর টিউমারের লক্ষণ, হোমিও চিকিৎসা, অপারেশন খরচ, জরায়ুর টিউমার কেন হয় ? এই সকল বিষয় সম্পর্কে। সব কিছু বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন -
ফাইব্রয়েড জরায়ু (Fibroid Uterus) জরায়ুর মধ্যে হওয়া অতি সাধারণ ধরনের টিউমার হল ফাইব্রয়েড। প্রায় অধিকাংশ ক্ষেত্রে এই সব টিউমার ম্যালিগন্যান্টধর্মী নয় অর্থাৎ এর থেকে ক্যান্সার হওয়ার সম্ভাবনা থাকে না।

জরায়ুর টিউমারের লক্ষণ

ফাইব্রয়েডের অবস্থান ও আকৃতির ওপর এর উপসর্গ নির্ভর করে। ফাইব্রয়েড থাকে এরকম মহিলাদের তলপেট সাধারণত অত্যন্ত ভারী হয়। ঋতুকালীন অতিরিক্ত রক্তস্রাব ও ব্যথা ফাইব্রয়েডের অন্য সাধারণ উপসর্গ। এই সমস্ত মহিলার মধ্যে কারও সন্তান ধারণে সমস্যা দেখা যায় অথবা খুব ঘন ঘন গর্ভপাত হয়। 
ফাইব্রয়েড কি? জরায়ুর টিউমারের লক্ষণ ও স্থায়ী হোমিও চিকিৎসা
জরায়ুর বাইরের দিকে ফাইব্রয়েড অবস্থান করছে এই রকম অধিকাংশ মহিলা থাকেন উপসর্গহীন। তবে এর অবস্থান যদি জরায়ুর অন্দরে হয় তা হলে অধিকাংশ রোগী অতিরিক্ত রক্তপাত, বন্ধ্যাত্ব ও ঘন ঘন গর্ভপাতের মতো উপসর্গ দেখায়। সাধারণত আলট্রাসোনোগ্রাফির সাহায্যে ফাইব্রয়েড নির্ধারণ করা হয়।
দুর্ভাগ্যবশত ফাইব্রয়েড থেকে স্থায়ীভাবে মুক্তি পাওয়ার মতো কোনও এলোপ্যাথিক ওষুধ নেই। তাই এই সমস্যা নিয়ে কোন এলোপ্যাথিক ডাক্তারের কাছে গেলে তারা অপারেশন করে আপনার জরায়ু কেটে ফেলে দিবে। 
কিন্তু সৌভাগ্যবশতঃ ফাইব্রয়েড থেকে স্থায়ীভাবে মুক্তি পাওয়ার জন্য বহু উন্নত মানের হোমিও ঔষধ রয়েছে যা আপনাকে চির জীবনের জন্য এই সমস্যা থেকে মুক্তি দিবে। 
জরায়ুর টিউমার থেকে স্থায়ী ভাবে মুক্তি পেতে লোকাল কোন হোমিও ডাক্তারের থেকে চিকিৎসা না নিয়ে অভিজ্ঞ একজন হোমিও চিকিৎসকের পরামর্শ মোতাবেক চিকিৎসা নিন। ইনশাল্লাহ এই সমস্যা আপনার থাকবে না এত টুকু আশ্বাস দিতে পারি। 

ফাইব্রয়েড কি? জরায়ুর টিউমারের লক্ষণ ও স্থায়ী হোমিও চিকিৎসা ডাক্তার আবুল হাসান 5 of 5
আপনি হয়তো জানতে চাচ্ছেন - ফাইব্রয়েড টিউমার (Fibroids tumors), জরায়ুর টিউমার চিকিৎসা, ফাইব্রয়েড কি, জরায়ুর টিউমারের লক্ষণ, হোমিও চিকিৎসা...

ডাঃ মোঃ গিয়াস উদ্দিন (ডিএইচএমএস - বিএইচএমসি, ঢাকা)

অভিজ্ঞ হোমিওপ্যাথিক চিকিৎসক (মডেল হোমিও ফার্মেসি। যাত্রাবাড়ী, ঢাকা।)

যৌনসমস্যা (দ্রুত বীর্যপাত, হস্তমৈথুন অভ্যাস, লিঙ্গ নিস্তেজ, যৌন দুর্বলতা, পুরুষত্বহীনতা, ধ্বজভঙ্গ, হাইড্রোসিল, ভেরিকোসিল, সিফিলিস, গনোরিয়া ইত্যাদি) স্ত্রীরোগ (ডিম্বাশয়ে টিউমার, সিস্ট, ব্রেস্ট টিউমার, জরায়ুতে টিউমার, জরায়ু নিচে নেমে আসা, যোনিতে প্রদাহ, অনিয়মিত মাসিক, বন্ধ্যাত্ব, অতিরিক্ত স্রাব ইত্যাদি), বাত ব্যথা, লিভার, কিডনি, আইবিএস, পুরাতন আমাশয়, গ্যাস্ট্রিক, পাইলস বা অর্শ, গেজ, ভগন্দর ইত্যাদি রোগের অভিজ্ঞ হোমিও চিকিৎসক।

কথা বলুন (সরাসরি ডাক্তার) : ০১৯২৪-০৪১৮৯৬ এবং ০১৭৮৯-১৪৪৩৭১
আপনার যেকোন স্বাস্থ সমস্যায় হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে যোগাযোগ করুন।