Friday, November 9, 2018

লাইপোমা কি ধরণের রোগ ? Lipoma টিউমারের লক্ষণ ও স্থায়ী হোমিও চিকিৎসা

লাইপোমা চর্বিযুক্ত টিউমার - আপনারা হয়তো জানতে চাইছেন, লাইপোমা কেন হয় ? কি ধরণের রোগ? লাইপোমা টিউমারের হোমিও চিকিৎসা এবং এটি কি ম্যালিগন্যান্ট টিউমার? ইত্যাদি। Lipoma সম্পর্কে বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন -
চামড়ায় টিউমার ও চিকিৎসামানবদেহ গঠনে একটি গুরুত্বপূর্ণ উপাদান চর্বি (ফ্যাট টিস্যু)। চামড়ার নিচের চর্বি আমাদের দেহকে বাইরের আবহাওয়ার ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা করে। আবার দেহের তাপমাত্রার ভারসাম্য নিয়ন্ত্রণও করে থাকে। কিন্তু উপকারী এ চর্বি কখনো কখনো কারও কারও ক্ষেত্রে উপকারের পাশাপাশি ভিন্ন রূপে দেখা দেয়। শরীরের বিভিন্ন স্থানে এ চর্বি বৃদ্ধি পেয়ে টিউমারের রূপ ধারণ করে। এ ধরনের টিউমারকে বলে লাইপোমা বা স্কিন টিউমার।

লাইপোমা যেখানে হয় 

স্কিন টিউমার সাধারণত হাত-পায়ে বেশি দেখা দেয়। এছাড়া ঘাড়, বগলের নিচে, কপাল কিংবা পিঠে এ ধরনের টিউমার দুইশ বা তারও বেশি হতে পারে।

লাইপোমার  ধরন

এ ধরনের টিউমারে কোনো ব্যথা থাকে না। সবচেয়ে বড় কথা, স্কিন টিউমার ক্ষতিকর বা জীবনঘাতী কিছু নয়। তাই আতঙ্কিত হওয়ারও কোনো কারণ নেই। আঙুলে চাপ দিয়ে এটি অনুভব করা যায়। এ ধরনের টিউমার নির্দিষ্ট আকৃতির মধ্যে থাকে এবং কোনো ক্ষতি ছাড়াই বছরের পর বছর বিরাজ করতে পারে। সাধারণ লাইপোমা ছাড়াও এনজিওলাইপোমা, নিউরাল ফাইব্রোলাইপোমা, স্পিন্ডলসেল লাইপোমা বা লাইপোমেটোসিস ধরনের স্কিন লাইপোমা রয়েছে।

রোগ নির্ণয়

লাইপোমা বা স্কিন টিউমার নির্ণয়ে বাহ্যিক পরীক্ষার ওপরই বেশি জোর দেওয়া হয়। অর্থাৎ লাইপোমার আকার-আকৃতি বুঝে পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন হয়। প্রয়োজনে বায়োপসিও করানো হয়।

চিকিৎসা

লাইপোমা বা স্কিন টিউমারের সবচেয়ে ভালো চিকিৎসা হলো হোমিওপ্যাথি। তবে এর জন্য লোকাল কোন হোমিও ডাক্তারের থেকে চিকিৎসা না নিয়ে অভিজ্ঞ একজন হোমিও চিকিৎসকের পরামর্শ মোতাবেক চিকিৎসা নিন। ইনশাল্লাহ এই সমস্যা আপনার থাকবে না এতটুকু আশ্বাস দিতে পারি। 

লাইপোমা কি ধরণের রোগ ? Lipoma টিউমারের লক্ষণ ও স্থায়ী হোমিও চিকিৎসা ডাক্তার আবুল হাসান 5 of 5
লাইপোমা চর্বিযুক্ত টিউমার - আপনারা হয়তো জানতে চাইছেন, লাইপোমা কেন হয় ? কি ধরণের রোগ? লাইপোমা টিউমারের হোমিও চিকিৎসা এবং এটি কি ম্যালিগন্যা...

ডাঃ মোঃ গিয়াস উদ্দিন (ডিএইচএমএস - বিএইচএমসি, ঢাকা)

অভিজ্ঞ হোমিওপ্যাথিক চিকিৎসক (মডেল হোমিও ফার্মেসি। যাত্রাবাড়ী, ঢাকা।)

যৌনসমস্যা (দ্রুত বীর্যপাত, হস্তমৈথুন অভ্যাস, লিঙ্গ নিস্তেজ, যৌন দুর্বলতা, পুরুষত্বহীনতা, ধ্বজভঙ্গ, হাইড্রোসিল, ভেরিকোসিল, সিফিলিস, গনোরিয়া ইত্যাদি) স্ত্রীরোগ (ডিম্বাশয়ে টিউমার, সিস্ট, ব্রেস্ট টিউমার, জরায়ুতে টিউমার, জরায়ু নিচে নেমে আসা, যোনিতে প্রদাহ, অনিয়মিত মাসিক, বন্ধ্যাত্ব, অতিরিক্ত স্রাব ইত্যাদি), বাত ব্যথা, লিভার, কিডনি, আইবিএস, পুরাতন আমাশয়, গ্যাস্ট্রিক, পাইলস বা অর্শ, গেজ, ভগন্দর ইত্যাদি রোগের অভিজ্ঞ হোমিও চিকিৎসক।

কথা বলুন (সরাসরি ডাক্তার) : ০১৯২৪-০৪১৮৯৬ এবং ০১৭৮৯-১৪৪৩৭১
আপনার যেকোন স্বাস্থ সমস্যায় হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে যোগাযোগ করুন।